মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

‘সকাল সাতটার আগেই পাদ্রে গােনসাগা এসে হাজির ।’ – পাদ্রে গােনসাগা কে ? তিনি কেন এসেছিলেন ? ‘বন্দীর ভবিষ্যৎ নিয়ে’ জড়াে হওয়া দর্শকরার কী ভেবেছিল ?

একাদশ শ্রেণী বাংলা প্রশ্নোত্তর xi class 11 Bengali Question answer সকাল সাতটার আগেই পাদ্রে গােনসাগা এসে হাজির পাদ্রে গােনসাগা কে তিনি কেন এসেছিলেন বন্দীর ভবিষ্যৎ নিয়ে জড়াে হওয়া দর্শকরার কী ভেবেছিল padre gonsaga ke tini keno asechilen bondir bhobishot niye joro haoya dorshokrar ki vebechilo


উত্তর : পাদ্রে গােনসাগা হলেন একজন যাজক ।যাজক হওয়ার আগে ছিলেন এক হট্টাকট্টা কাঠুরে । তিনি এসেছিলেন মুরগির খাঁচায় বন্দি বিশাল ডানাওয়ালা এক থুরথুরে বুড়ােকে দেখতে । পরীক্ষা করে বুঝে নিতে বিশাল ডানাওয়ালা বুড়াে সত্যিকারের মানুষ না দেবদূত । পাদ্রে গােনসাগা আসার আগে মুরগির খাচার কাছে নতুন দর্শকেরা ভিড় জমিয়েছে । তারা বন্দির ভবিষ্যৎ নিয়ে জল্পনাকল্পনা করছে । তাদের মধ্যে সরলতম লােকটি ভেবে ফেলে যে বিশাল ডানাওয়ালা থুরথুরে বুড়ােকে সারা জগতের পুরপিতা নাম দেওয়া হােক । অপেক্ষাকৃত কঠিন হৃদয়ের লােকদের মধ্যে একজন মনে করে বুড়ােকে এক পাঁচতারা সেনাপতির পদে উন্নীত করা হােক , যাতে সে সব যুদ্ধই জিতিয়ে দিতে পারে । কিছু কিছু দূরদর্শী মনে করে ওকে দিয়ে যদি পৃথিবীতে কোনাে ডানাওয়ালা জাতির জন্ম দেওয়া যায়,তাহলে সে জাতি জ্ঞানে গুণে সেরা হবে । তারাই নেবে বিশ্বব্ৰত্মাণ্ডের দায়িত্ব।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন